কাট্টলীতে গণপিটুনিতে ৩ ডাকাত নিহত, আটক ৫

2016_04_27_09_15_34_B2HkccKzLh9i132FoxqZXCDORwclbv_original

 

চট্টগ্রাম : নগরীর আকবর শাহ থানার উত্তর কাট্টলী বেড়িবাঁধের কুতুববাড়ি এলাকায় গণপিটুনিতে সন্দেহভাজন তিন ডাকাত নিহত হয়েছে। এ সময় অস্ত্রসহ আরো পাঁচ ডাকাতকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন এলাকাবাসী।

মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে বলে আকবর শাহ থানার ওসি সদীপ কুমার দাশ বাংলামেইলকে জানান।

এর আগে গত রোববার (২৪ এপ্রিল) ‘নগরীতেই ডাকাতের ভয়ে রাত জেগে পাহারা’ শিরোনামে সচিত্র সংবাদ প্রকাশ করে দেশের শীর্ষ নিউজ পোর্টাল ‘বাংলামেইল২৪ডটকম’।

নিহতরা হলেন সাগর (৩০) ও রাসেল (২০)। নিহত আরেক জনের নাম-পরিচয় এখনও জানা যায়নি। আটক হওয়া পাঁচজন হল- মো.রুবেল (১৮), আলাউদ্দিন (১৭), মনির (১৮), রানা (১৮) এবং রুবেল-২ (১৮)।

ওসি বলেন, ‘প্রতিরাতে ডাকাত দল হানা দিচ্ছিল উত্তর কাট্টলী এলাকার বিভিন্ন পাড়ায়। তাই ডাকাত প্রতিরোধে পাহারা দিচ্ছেন এলাকাবাসী। খবর পেয়ে ডাকাতির প্রস্তুতির সময় আট জনের একটি ডাকাতদলকে ঘেরাও করে ফেলেএলাকাবাসী। এসময় জনতার গণপিটুনিতে তিন ডাকাত ঘটনাস্থলেই মারা যায়। পরে আরো পাঁচ ডাকাতকে আটক করে পুলিশে সোপর্দ করেন এলাকাবাসী।’

এ সময় আটক ডাকাতদের কাছ থেকে দুটি দেশীয় তৈরি বন্দুক ও ৪টি ধারালো অস্ত্র (কিরিচ) উদ্ধার করা হয় বলে জানান ওসি।

এলাকাবাসীর ভাষ্য, গত এক সপ্তাহে প্রতিরাতে ডাকাত দল হানা দিচ্ছিল তাদের গ্রামে। সাগর পাড় দিয়ে এসে লোকালয়ে হানা দিচ্ছিল ডাকাত দল। গত সপ্তাহে ওই এলাকার তিনটি ঘর ডাকাতি হওয়ার পর আইন-শৃংখলা বাহিনীর কোন সহযোগিতা না পাওয়ায় ডাকাতের ভয়ে রাত জেগে পাহারা দিচ্ছিলেন তাঁরা।

মন্তব্য