বিজিবিতে এয়ার উইংয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন

2016_06_05_14_54_25_OfST24Yz7geM57LoJ8w4qculravwKu_original

সাতকানিয়া (চট্টগ্রাম) থেকে: বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) এয়ার উইংয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (৫ জুন) দুপুরে চট্টগ্রামের সাতকানিয়ায় বাইতুল ইজ্জাত ট্রেনিং সেন্টারে এ ভিত্তি প্রস্তুর স্থাপন করেন তিনি। এসময় তিনি ভিত্তি প্রস্তুরের পাশে একটি চারাগাছও রোপন করেন।

দীর্ঘদিন ধরে নিজস্ব এয়ার উইং ও হেলিকপ্টার যুক্তকরণের দাবির পরিপ্রেক্ষিতে সরকার এ সিদ্ধান্ত নেয়। সম্প্রতি বিজিবির কমান্ডার কনফারেন্সে ৪টি হেলিকপ্টার যুক্তকরণ ও এয়ার উইং তৈরির প্রস্তাব দেয়া হয়। কনফারেন্সে সমাপনী দিনে উপস্থিত হয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বিজিবির এ যৌক্তিক দাবি পূরণে সরকারের শতভাগ ইচ্ছার কথা জানিয়েছিলেন।

এরআগে, রোববার সকালে বিজিবির ৮৮ তম ব্যাচের সমাপনি কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এসময় তিনি বলেন, ‘বিজিবি খুব ভালো কাজ করছে। তাদের সক্ষমতা বৃদ্ধি ও শক্তিশালী করার জন্য যা যা প্রয়োজন এই সরকার তাই করবে।’

তিনি আরো বলেন, ‘দেশের ৪ হাজার ৪শ ২০ কিলোমিটার সীমান্ত এলাকার মধ্যে অনেক দূর্গম এলাকা রয়েছে। প্রধানমন্ত্রী বলেছেন ওইসব জায়গায় সীমান্ত রক্ষিদের পাহারা দেয়ার জন্য এয়ার উইংয়ের বিকল্প নেই।’

মন্তব্য