আমির খানের সেই কট্টর ভক্ত নিহাল আর নেই

2016_05_04_18_49_34_IaubufPPNcYkWjGb9Q2qO60zli0V0k_original

ঢাকা: সুপারস্টার অভিনেতা আমির খানের ‘তারে জমিন পাড়’ সিনেমা দেখে কট্টর ভক্ত বনে গিয়েছিলেন বিরল ‘প্রোগারিয়া’ রোগে আক্রান্ত ভারতের মুম্বাইয়ের ১৫ বছর বয়সি কিশোর নিহাল বিটলা। আমির খানের সঙ্গে সাক্ষাৎও করেছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত এই বিরলপ্রজাতির রোগের কাছে হার মানলেন আমির খানভক্ত নিহাল।

স্বাভাবিকের তুলনায় ৮ গুণ বেশি গতিতে নিহালের বয়স বৃদ্ধি পাচ্ছিল বলে জানিয়েছে তার চিকিৎসকরা। শেষ পর্যন্ত এই রোগের সঙ্গে যুদ্ধ করে পনেরো বছর বয়সেই ৩ মে তেলেঙ্গানা রাজ্যের একটি বেসরকারি হানপাতালে মৃত্যু হয় তার।


সদ্য প্রয়াত নিহাল ও তার বোনের সঙ্গে আমির খান…

এর আগে এই রোগের বিরুদ্ধে মানুষকে সোচ্চার হতে বিভিন্ন সচেতনতামূলক ক্যাম্পেইনে অংশ নেন তিনি। এমনকি ‘প্রোগারিয়া’ নিয়ে ভারতে তার এই অবস্থানের জন্য সোশাল মাধ্যমে ব্যাপকভাবে আলোচনায় এসেছিলেন নিহাল। গণমাধ্যমেও ইতিবাচক সাড়া পান তিনি। আর সেসময়ই গত ডিসেম্বরে প্রিয় তারকা আমির খানকে উদ্দেশ করে ফেসবুকে একটি হৃদয়স্পর্শি বার্তা দিয়েছিলেন নিহাল। আর এরপরই মূলত আমির খানের সঙ্গে সাক্ষাৎ করার সুযোগ পান নিহাল। আমির খানের সঙ্গে সাক্ষাতের সময় নিহালের ছোট বোনও ছিল।

আমির খানের সঙ্গে সাক্ষাতের পর নিহাল তাকে শ্রী গণেশের একটি আঁকা ছবি উপহার দিয়েছিল। আর আমির খানও উল্টো উপহার দিয়েছিলেন নিহাল ও তার বোনকে।

মন্তব্য