মাহফুজ আহমেদকে ধরিয়ে দিন!

2016_05_29_19_41_14_DG3K4TMfa3wmVUr0pgEQKQvdebKGd8_original

ঢাকা: পোস্টারে ছেয়ে গেছে নগরী। পোস্টারে গোট গোটা অক্ষরে লেখা, ‘লোকটিকে ধরিয়ে দিন। ধরিয়ে দিতে পারলে লাখ টাকা পুরস্কার’। প্রথম দেখায় ভিরমি খেতে হলো। পোস্টারের ছবিটা মাহফুজ আহমেদের না? তাই তো! মাহফুজ আহমেদকে নিয়ে পোস্টারিং করলো কারা? অথবা মাহফুজ আহমেদের বা অপরাধ কী?

বিষয়টা তিনিই খোলাশা করলেন, মাহমুদ দিদারের ‘অলৌকিক প্রেমের ঘ্রাণ’ টেলিছবির দৃশ্য এটি। এতে আমি একজন গ্যাংস্টারের চরিত্রে অভিনয় করছি। ঘটনাক্রমে একজনের গাড়ি চুরি করতে গিয়ে সঙ্গে একজন বাচ্চাকে পাই। সেই বাচ্চার বাবা আমার ছবি সম্বলিত পোস্টারিং করে। আমাকে খুঁজতে থাকে। আমাকে খুঁজতে গিয়েই তারা পোস্টারিং করে।’

শনিবার দিনজুড়ে রাজধানীর কড়াইল বস্তিতে শুটিং করেছেন তিনি। কড়াইল বস্তির ছোট্ট একটি খুপড়ি ঘর থেকেই এলাকা নিয়ন্ত্রণ করেন তিনি। তার সঙ্গে আছেন দুই বন্ধু। নাটকটির আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অপর্ণা ঘোষ। তিনি বার ড্যান্সার। মাঝে মাঝে মদ খেতে গিয়েই অপর্ণার সঙ্গে পরিচয় হয় মাহফুজের। পরে আস্তে আস্তে দুজনের মধ্যে সম্পর্কটা আরও গাঢ়ো হতে থাকে। মাহফুজের হাতে ছোট্ট বাচ্চাটি আসার পর তিনি বিপাকে পড়েন। বাচ্চাটিকে টেক-কেয়ার করতে খুব বেগ পেতে গচ্ছিল। তখন অপর্ণার সহায়তা নেন।

নাটকটির চিত্রনাট্য করেছেন শ্যামল শিশির ও মাহমুদ দিদার। রেজাউল হক রেজা প্রযোজিত এ টেলিছবিটি আসছে ঈদে বাংলাভিশনে প্রচারিত হবে। মাহফুজ-অপর্ণা ছাড়াও এতে আরও অভিনয় করেছেন রাকিব হোসেন।

এছাড়াও মাহফুজ আহমেদ পূর্ণিমার বিপরীতে মাসুদ সেজানের নির্দেশনায় ‘লাভ অ্যান্ড কোং’ নাটকের শুটিং শেষ করেছেন সম্প্রতি।

মন্তব্য