‘ইংল্যান্ডকে নিরাপত্তা দেওয়া কঠিন কিছু না’

england-team_124141

ইংল্যান্ডকে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া কঠিন কিছু মনে করছেন না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। চলতি বছরের প্রথম দিকে ১৪ জাতির অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ সফলভাবে আয়োজন করে বিসিবি। সে তুলানায় একটি মাত্র দলকে নিরাপত্তা দেওয়া অনেক সহজ বলে মনে করছেন তিনি।

জালাল ইউনুস বলেন,‘ অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে ইংল্যান্ড কিন্তু দল পাঠিয়েছিল। আশা করি এই বিষয়টা এবারও তারা বিবেচনায় আনবে। ঐ টুর্নামেন্টে আমরা বেশ সফলভাবেই শেষ করেছিলাম। যারা এক সঙ্গে এতোগুলো দলকে নিরাপত্তা দিতে পারে তাদের জন্য একটি দলকে নিরাপত্তা দেওয়া আরো অনেক সহজ।ইংল্যান্ড বিষয়টা বুঝতে পারবে বলে আশা করি।’

চলতি বছরের ২২ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারিতে বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ। দেশের পাঁচটি ভেন্যুতে হয়েছিল ঐ মেগা টুনামেন্টে। অংশ নিয়েছিল বাংলাদেশসহ মোট ১৪টি দল। নিরাপত্তার অজুহাত দেখিয়ে ঐ টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেয় অস্ট্রেলিয়া। তবে কোনো রকম অঘটন ছাড়াই সফলভাবে শেষ হয়েছিল ঐ টুর্নামেন্টে।

দুই ম্যাচের টেস্ট ও তিনটি ওয়ানডে টুর্নামেন্ট খেলার জন্য ৩০ অক্টোবর ঢাকায় আসার কথা রয়েছে ইংল্যান্ডের। যদিও গুলশান ও শোলাকিয়া সন্ত্রাসী হামলার পর সিরিজ নিয়ে কিছুটা শঙ্কা দেখা দিয়েছে। এখানকার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার জন্য বুধবার তিন সদস্যের নিরাপত্তা পরিদর্শক দল ঢাকায় আসছেন। জালাল ইউনুস আশা করেন, নির্ধারিত সময়েই বাংলাদেশে আসবে ইংল্যান্ড।

মন্তব্য