লাথামের সেঞ্চুরিতে চালকের আসনে নিউজিল্যান্ড

2016_07_30_10_02_45_V7ckK2QL9hiswbZ04B1V3mWMTpkgpy_original

ঢাকা: বুলাওয়ে টেস্টের প্রথম ইনিংসে কোণঠাসা জিম্বাবুয়েকে ঘুরে দাঁড়াতে দিল না নিউজিল্যান্ড! উল্টো টম লাথামের সেঞ্চুরিতে চালকের আসনেই রয়েছে কিউইরা। দ্বিতীয় দিন শেষে সফরকারীরা সংগ্রহ করেছে চার উইকেটে ৩১৫ রান। এরই মধ্যে ১৫১ রানের লিড নিয়েছে কেন উইলিয়ামসনের দল। নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৬৪ রানে অলআউট হয়েছিল জিম্বাবুয়ে।

শুক্রবার দ্বিতীয় দিনের শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। আগের দিনে বিনা উইকেটে ৫০ রান করা কিউইরা আর ২৭ রান যোগ করতেই মার্টিন গাপটিলের (৪০) উইকেটটি হারিয়ে ফেলে। তবে অপরপ্রান্ত আগলে রেখে সেঞ্চুরি তুলে নেন লাথাম। হ্যামিল্টন মাসাকাদজার শিকার হওয়ার আগে ২০৯ বলে ১২টি চারে সাহায্যে খেলেছেন ১০৫ রানের ইনিংস। দ্বিতীয় উইকেটে কেন উইলিয়ামসনের সঙ্গে গড়েছেন ১৫৬ রানের জুটি।

এদিন লাথামের মতো ভাগ্যটা খোলেনি উইলিয়ামসনের। সেঞ্চুরিবঞ্চিত কিউই দলনতো সাজঘরে ফিরেছেন ৯ রানের আক্ষেপ নিয়ে। ১৭৯ বলে ৯টি চারে ব্যক্তিগত ৯১ রানের মাথায় ক্রেমারের কাছে ধরাশায়ী হয়েছেন তিনি। ডোনাল্ড তিরিপানোর শিকার হওয়া হেনরি নিকোলস নামের পাশে যোগ করেছেন মাত্র ১৮ রান।

রস টেলর অপরাজিত আছেন ৩৮ রানে। কিউইদের আরেক হার না মানা ব্যাটসম্যান ইস সোধি (৫)। জিম্বাবুয়ের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন চার জন বোলার। তারা হলেন-ডোনাল্ড তিরিপানো, হ্যামিল্টন মাসাকাদজা, চিবাবা ও ক্রেমার।

মন্তব্য